শাবিপ্রবির স্বপ্নোত্থানের নেতৃত্বে মোছাদ্দেক-বিবেক

শাবিপ্রবির স্বপ্নোত্থানের নেতৃত্বে মোছাদ্দেক-বিবেক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থান এর নতুন সভাপতি ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোছাদ্দেক হাসান রাকিব ও সাধারণ সম্পাদক ব্যবসায় প্রশাসন বিভাগের একই বর্ষের শিক্ষার্থী বিবেক রায় মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এক সাধারণ সভায় সংগঠটির এর ১১ তম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এসময় সদ্য বিদায়ী কমিটির সভাপতি দীপা চক্রবর্তী, সাধারণ সম্পাদক এসএম নাইমুল হাসানসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রধান সমন্বয়ক বিদ্যুত তালুকদার সুমন, সিনিয়র সহ সভাপতি মোফাজ্জল হোসেন টিপু, সহ-সভাপতি দিদার খন্দকার, যুগ্ম সম্পাদক প্রিয় মজুমদার, সহ সাধারণ সম্পাদক ইউসুফ খান মিঠুন, সুমাইয়া শান্তা, কোষাধ্যক্ষ ধীমান দাশ দিব্য, সহ কোষাধ্যক্ষ প্রজ্ঞা রায়, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, সহ সাংগঠনিক সম্পাদক তানভীর হাসান, যোগাযোগ সম্পাদক মুঞ্জুরী তামান্না, সহ যোগাযোগ সম্পাদক সাহিলা চৌধুরী, দপ্তর সম্পাদক শায়লা হোসাইন মনিশা, সহ দপ্তর সম্পাদক সারাবান তাহুরা বর্ষা, প্রকাশনা সম্পাদক তৌমিক আক্তার, সহ প্রকাশনা সম্পাদক আনিকা তাবাসসুম রহমান উর্নিশা, প্রচার সম্পাদক মাইবাম দর্পন সিংহ, সহ প্রচার সম্পাদক ইনজামাম লাবিব, শিল্প ও সাংস্কৃতিক সম্পাদক নাজিয়া হক, সহ শিল্প ও সাংস্কৃতিক সম্পাদক মার্জিয়া রহমান নিঝুম, আইটি সম্পাদক আশিক মাহমুদ আকাশ, রির্সোস ম্যানেজম্যান্ট সম্পাদক আমিমুল ইহসান প্রান্ত ও জুয়েল রানা এবং সহ রিসোর্স ম্যানেজম্যান্ট সম্পাদক সামুন জিয়া হৃদয়।

এছাড়া নবগঠিত এই কমিটির রক্তদান সমন্বয়ক হিসেবে রয়েছেন আব্দুস সালাম। রক্তদান সম্পাদক হিসেবে রয়েছেন রেজওয়ান রাহাত ও আব্দুল্লাহ আল সাইফ শান্ত। স্কুল উইং এর সমন্বয়ক হিসেবে রয়েছেন প্রীতম কর্মকার রনি ও রমজান মিয়া। স্কুল উইং এর সম্পাদক হিসেবে মনোনীতি হয়েছেন মাইদুল হাসান মুন, আবু রায়হান ও মাহফুজা আল হেনা।

অন্যদিকে চ্যারিটি উইং এর সমন্বয়ক হিসেবে রয়েছেন আনিকা তাহমিন তান্নি, রিজভী নাইম ও আকলিমা আক্তার তান্নি। এই উইং এর সম্পাদক হিসেবে রয়েছেন ফুয়াদ আল হাসান ও আল অমিন ফাহিম। অন্যদিকে কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে নুসরাত জাহান ইউনা, সাইফ রিয়াজ, নাসরিন আক্তার নাদিয়া ও সৌরভ দত্ত চৌধুরীকে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালে স্বেচ্ছাসেবী কার্যক্রম শুরু করে স্বপ্নোত্থান। এরপর থেকে বিশ্ববিদ্যালয়সহ সিলেট শহরে বিনামূল্যে রক্তদান সরবারহ, শীতবস্ত্র, ঈদবস্ত্র বিতরণ, শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনাসহ নানা স্বেচ্ছাসেবী কার্যক্রম করে থাকে সংগঠনটি।