চা শ্রমিকদের মাঝে শাবিপ্রবি স্বপ্নোত্থানের শীতবস্ত্র বিতরণ

চা শ্রমিকদের মাঝে শাবিপ্রবি স্বপ্নোত্থানের শীতবস্ত্র বিতরণ

সিলেটের মৌলভীবাজারের কুলাউড়ায় ও দিলদারপুর টি এস্টেটের চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’। শুক্রবার সকালে ‘স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান ২০২০’ এর আওতায় এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়। 

এসময় শতাধিক পরিবারের মধ্যে নতুন কম্বল এবং ৬শতাধিক জন চা শ্রমিকের মাঝে সংগ্রহকৃত শীতবস্ত্র বিতরণ করা হয়।  

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, স্বপ্নোত্থান তার জন্মলগ্ন থেকেই অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও গরীব ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

স্বপ্নোত্থানের সভাপতি মো: মোছাদ্দেক হাসান জানান, করোনা পরিস্থিতিতে সিলেটে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পরেও সকলের সহযোগিতায় আমরা এবারের শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ সম্পন্ন করতে পেরেছি। বিভিন্ন স্থানে আমাদের স্বেচ্ছাসেবীরা পৌঁছাতে না পারলেও, অনেকে নিজ উদ্যোগে ভার্সিটি গেটে রাখা আমাদের উষ্ণতার বাক্সে কাপড়গুলো পৌঁছে দিয়েছেন। স্বপ্নোত্থানের এই আয়োজনে পাশে থাকার জন্য সকল শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

উল্লেখ্য, স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা দীর্ঘ একমাস সিলেট শহর এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে শীতবস্ত্র সংগ্রহ করে। এছাড়া অর্থসাহায্যও সংগ্রহ করে স্বপ্নোত্থান। এর মাধ্যমে ১ম ধাপের বিতরণ সম্পন্ন করা হয়।