চলতি মাসেই ভ্যাকসিন পাবে বাংলাদেশঃ স্বাস্থ্যমন্ত্রী

চলতি মাসেই ভ্যাকসিন পাবে বাংলাদেশঃ স্বাস্থ্যমন্ত্রী

জানুয়ারি মাসের শেষের দিকেই বাংলাদেশ করোনাভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘জানুয়ারি মাসের শেষের দিকেই আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাব। এ ভ্যাকসিন আগে করোনা নিয়ন্ত্রণে কাজ করা সম্মুখ যোদ্ধাদের দেওয়া হবে।’

তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।

চিকিৎসার ব্যবস্থা ও মানুষকে সজাগ করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ কঠিন কাজ মন্তব্য করে জাহিদ মালেক বলেন, আমেরিকার মতো দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই দিনে ৮ হাজার মানুষ মারা গেছে। সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

তিনি দাবি করেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের দুইশ’ দেশের মধ্যে ২০ নম্বর আর দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

এ সময় গণমাধ্যমকে উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংবাদ পরিবেশন আপনাদের কাজ। সংবাদ পরিবেশন করলে মানুষ ও সরকার সচেতন হয়। তখন সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আবার কিছু কিছু লোক তারা সংবাদ তৈরি করে। সংবাদ তৈরি না করে সংবাদ পরিবেশন করার আহ্বান জানান তিনি।

এছাড়া তিনি বলেন, বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক অবস্থা মাইনাসে চলে গেছে। তবে আমাদের দেশের উন্নয়ন হচ্ছে। আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো, বালিয়াটী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুসহ আরও অনেকে।

এ সময় সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) ভাস্কর সাহা, সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল আলম, পরিদর্শক তদন্ত মো. হাবিবুর রহমানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।