করোনায় দেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১

করোনায় দেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১

দেশে করোনাভাইরাসে মঙ্গলবার (২৬ মে) থেকে বুধবার (২৭ মে) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ১ হাজার ৫৪১ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ২২ জন। জেলাভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১০ এবং সিলেটের ২ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাড়িতে ১ জন।

২২ জনের মধ্যে ২০ জন পুরুষ ও ২ জন নারী। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৫৪৪ জনের।

আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ৩৮ হাজার ২৯২।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৪৭টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় ৮ হাজার ১৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৭ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ২৮১ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৪ হাজার ৯৯৪ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২ হাজার ৩৮০ জন।

যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ থাকবে, তারা যেন এখনো নিজ ঘরে থাকেন।

শুক্রবার (২২ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।