করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার

করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে আরও ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নতুন এই ভাইরাসে মোট ২ হাজার ৪ জনের প্রাণহানি ঘটেছে।এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৭৪ হাজার ১৮৫ জন। বুধবার (১৯ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।

হুবেই স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের বাইরে ২৫টির মতো দেশে এ করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে এবং বেশ কয়েকটি দেশ হুবেই থেকে তাদের নাগরিককে সরিয়ে নিয়েছে। এছাড়া ফিলিপাইন, হংকং ও জাপানে এ ভাইরাসে মৃত্যুর রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য মারাত্মক হুমকি হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থার মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, ভাইরাসটি যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী হতে পারে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকেই প্রথম ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর থেকেই দ্রুতগতিতে বাড়ছে মৃতের সংখ্যা। চীনের বাইরে ২৮টিরও বেশি দেশে এই প্রাণঘাতী করোনাভাইরাসটি ছড়িয়ে পড়েছে।